গোবিন্দগঞ্জ থানা

gobindagonj_thana      গোবিন্দগঞ্জ থানাটি মৌজা-বুজরুক বোয়ালিয়া, জেএলনং-২৪৪, খতিয়ান নং-০১, দাগ নং-১৫৬, ১৫৭, ১৫৮ মোতাবেক ৩.৪১ একর জমির উপর অবস্থিত। সিএস রেকর্ড অনুসারে ২৭২ খতিয়ানের অন্তর্গত পূর্বে বর্ণিত ৩টি দাগ ও ১৬১ নং  (মোট ০৪টি দাগ) দাগে সর্বমোট ৩.৫৩ শতক জমির মালিক ছিলেন মহারাজা স্যার প্রদ্যোৎ কুমার ঠাকুর বাহাদুর, যাহার দখলদার ছিলেন রংপুর ডিষ্টিক বোর্ড। উক্ত সম্পত্তির মধ্যে ৩.৩৫ শতাংশ জায়গা বর্তমানে গোবিন্দগঞ্জ থানার নামে রেকর্ড হইয়াছে। পরবর্তীতে গাইবান্ধা জেলা পরিষদ গঠিত হইলে জেলা পরিষদ গাইবান্ধা উক্ত সম্পত্তির মালিক দাবী করে। কিন্তু পুলিশ হেডকোয়ার্টার্স স্মারক নং-সিএন্ডএ/বি ৪৫২-৭৭/৪৮২ তারিখ-০৪/৫/১৯৮৩ খ্রিঃ মোতাবেক উক্ত জমি ( জেলা পুলিশের নামে ক্রয় সংক্রান্তে) ৬,২৩,৩২৬/- (ছয় লক্ষ তেইশ হাজার তিনশত ছাব্বিশ) টাকা জেলা পরিষদের অনুকুলে প্রদান করা হয়। থানা ক্যাম্পাসের ভিতরে পূর্ব পার্শ্বে নতুন ০৮ তলা বিশিষ্ট থানা ভবণের কাজ নির্মাণাধীন রহিয়াছে।
     অত্র থানাটি ১৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভার সমন্বয়ে গঠিত। লোক সংখ্যা ০৭ লক্ষের উপরে। থানা এলাকার মধ্যে দিয়া বগুড়া-রংপুর এবং গোবিন্দগঞ্জ-দিনাজপুর মহাসড়ক/সড়ক বিদ্যমান। উক্ত মহাসড়ক ও সড়কে দিন রাত যানবাহন চলাচল করে। ইহাছাড়াও থানা এলাকায় একটি সুগার মিলস ও রেলওয়ে স্টেশন রহিয়াছে এবং একটি ব্যবসা বাণিজ্য এলাকা হিসাবে গড়িয়া উঠিযাছে। ইহা একটি ব্যস্ততম থানা।
     অত্র থানায় সরকারীভাবে মঞ্জুরীকৃত অফিসার ও ফোর্সের সংখ্যা যথাক্রমে ০২ জন নিরস্ত্র পুলিশ পরিদর্শক, ১০ জন এসআই, ০১ জন মহিলা এস,আই, ০৭ জন এ,এস,আই, ১ জন মহিলা এ,এস,আই, ৩৭ জন কনস্টেবল, ০৪ জন মহিলা কনস্টেবল (এসএএফ)।

     বর্তমানে ০২ জন নিরস্ত্র পুলিশ পরিদর্শক, ১৪ জন এসআই, ০১ জন পিএসআই, ০১ জন মহিলা এএসআই সহ ১৪ জন এ,এস,আই, ২৯ জন কনস্টেবল, ০২ জন কম্পিউটার (০১ জন এএসএফ) অপারেটর, ড্রাই কং/ ০৬ জন এবং ০৫ জন মহিলা কনস্টেবল কর্মরত আছে।

     বর্তমানে মঞ্জুরীকৃত সংখ্যার চাইতে ১২ জন কনস্টেবল পদ শুন্য আছে


যোগাযোগ

পদবী যোগাযোগ
ওসি

মোবাইল-০১৩২০১৩২৪৮০

ই-মেইল-ocgai.gob@police.gov.bd

ইন্সপেক্টর (তদন্ত)

মোবাইল-০১৩২০১৩২৪৮১

ইন্সপেক্টর (অপারেশন)

মোবিইল-০১৩২০১৩২৪৮২

ডিউটি অফিসার

মোবাইল-০১৩২০১৩২৪৮৫